করোনা : রেড জোন হওয়ায় আরো পাঁচ জেলায় সাধারণ ছুটি ঘোষণা

আজকের বাংলা ডেস্ক: করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে চলমান রোগের ঝুঁকি বিবেচনায় সরকার আরো পাঁচ জেলার বিভিন্ন এলাকা রেড জোনের কারণে সাধারণ ছুটি ঘোষণা করেছে।

এসব এলাকায় করোনা ভাইরাসের অধিক সংক্রমণের কারণে সাধারণ ছুটি ঘোষণা করে সোমবার (২২ জুন) এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জেলাগুলো হলো- ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া। এসব জেলার রেড জোন এলাকায় সাধারণ ছুটি থাকবে।

এর আগে করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে রেড জোন ঘোষিত ১০টি জেলা- চট্টগ্রাম, বগুড়া, মোলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, কুমিল্লা, মুন্সীগঞ্জ ও মাদারীপুরে সাধারণ ছুটি ঘোষণা করে গতকাল (২১ জুন) রোববার এক প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, রেড জোন ঘোষিত এলাকায় সাধারণ ছুটি কার্যকর থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো তিন হাজার ৪৮০ জনের শরীরে মহামারি করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং এ সময়ে মৃত্যুবরণ করেছেন আরো ৩৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে- সোমবার (২২ জুন) পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১৫ হাজার ৭৮৬ জন। সেই সঙ্গে মারা গেছেন মোট এক হাজার ৫০২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ৩৫ এবং নারী তিনজন। হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ১২ এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরো এক হাজার ৬৭৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৭৫৫।

ফেসবুক কমেন্ট
%d bloggers like this: