বৃহস্পতিবার (১১ জুন) ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট উত্থাপন

আজকের বাংলা ডেস্ক: মহামারি করোনা পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার (১১ জুন) বিকেল ৩টায় সংসদ অধিবেশনে ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট প্রস্তাব উত্থাপন করা হবে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই বাজেট প্রস্তাব উত্থপন করবেন। এরপর সংসদে আলোচনা শেষে আগামী ৩০ জুন বাজেট পাস হবে।

এদিকে প্রতিবার বাজেট অধিবেশনের আগে কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হয়ে থাকে, তবে এবার করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে সেটি হয়নি।

বুধবার (১০ জুন) কঠোর সতর্কতায় শুরু হয় বাজেট অধিবেশন।  সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্বল্প সংখ্যক সংসদ সদস্য তাতে অংশ নেন। উপস্থিত সংসদ সদস্যরা আগের নিয়মের আসন বন্টন এড়িয়ে করোনা সতর্কতা মেনে আসন গ্রহণ করেন।

অধিবেশন কক্ষে এক থেকে দু’টি আসন পর পর সদস্যরা বসেন। এছাড়া সংসদ অধিবেশনে ঢোকার মুখে মাস্ক, হাতে গ্লাভস ও মাথায় ক্যাপ দিয়ে সবাই সংসদে প্রবেশ করেন।

সংসদ পরিচালনায় দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীরাও একই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেন। সংসদ ভবনের প্রবেশমূখে সকলকেই জীবাণু নাশক স্প্রে করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের আনুষ্ঠানিক কার্যক্রমের শুরুতেই বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা তুলে ধরেন।

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকসহ মৃত্যুবরণকারী অন্যান্যদের জন্য শোক প্রকাশ করেন। করোনা পরিস্থিতির মধ্যেও অধিবেশন ডাকার কারণও ব্যাখ্যা করেন। সম্ভাব্য সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে অধিবেশন আহ্বান করা হয়েছে বলেও উল্লেখ করেন স্পিকার।

ফেসবুক কমেন্ট
%d bloggers like this: