মুশফিকুর রহিমের ব্যাট কিনে আফ্রিদির ভিডিও বার্তা

আজকের বাংলা ডেস্ক: বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক হাঁকানো মুশফিকুর রহিমের ব্যাট ১৭ লাখ টাকায় কিনেছেন পাকিস্তানের তারকা খেলোয়ার শহীদ আফ্রিদি।  শহীদ আফ্রিদি ফাউন্ডেশন পক্ষ থেকে নিলামে অংশ নিয়ে বাংলাদেশ ক্রিকেটের ঐতিহাসিক এই ব্যাট কিনে নেন তিনি।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক হাঁকিয়েছিলেন মুশফিক। দেশের করোনা আক্রান্ত জনগোষ্ঠীর সাহায্যার্থে সেই ব্যাটটি নিলামে তুলছিলেন তিনি।

শুক্রবার রাতে এক ভিডিও বার্তায় পাকিস্তানের সাবেক অধিনায়ক মুশফিককে বলেন, আসসালামু আলাইকুম মুশফিক। আপনি যে কাজ করছেন তা সত্যিই অসাধারণ। এমন কাজ সত্যিকারের হিরোরাই করতে পারে।  বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আফ্রিদি।

তিনি বলেন, আমরা সবাই কঠিন পরিস্থিতি দিয়ে যাচ্ছি। এমন সময় সবার সবাইকে প্রয়োজন। বাংলাদেশ আমাকে ভালোবাসা দিয়েছে, শ্রদ্ধা করেছে। আপনারা আমাকে এতটা আপন করেছেন তা সব সময় আমার মনে থাকবে।

বুমবুম খ্যাত এই তারকা মুশফিকের ব্যাট নিজের করে নিয়ে বলেন, আমি পাকিস্তানের জনগণের পক্ষ থেকে এই ক্রিকেট ব্যাট কিনে আপনার সফরের সঙ্গী হতে চাচ্ছি। পুরো পাকিস্তান ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের দোয়া আপনার সঙ্গে আছে। আল্লাহ চাইলে দ্রুত এই রোগ থেকে আমাদের রক্ষা করবে। সব ঠিক থাকলে আমাদের আবারও দেখা হবে ক্রিকেট ময়দানে। ধন্যবাদ।

এর আগে মুশফিকুর রহিম নিজেই জানান আফ্রিদি তার ব্যাটটি কিনে নিয়েছেন।

বাংলাদেশের দলের অভিজ্ঞ এই সদস্য বলেন, পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার ফাউন্ডেশনের মাধ্যমে আমার ব্যাটটি কিনে নিয়েছেন। ব্যাট নিলামের নিউজটি তার চোখে পড়ে এবং তিনি ব্যক্তিগতভাবে আমার সঙ্গে যোগাযোগ করেন গত ১৩ মে। পরে আমি তাকে নিলামের লিংক দেই তিনি সেভাবে এগোন। আমাকে জানানো হয় তিনি ২০ হাজার মার্কিন ডলার দিয়ে ব্যাটটি কিনতে চান। এরপর পিকাবোর সাথে বাকি সব চূড়ান্ত করেন। তারা আরও বিস্তারিত করে বলতে পারবে।

আনন্দ প্রকাশ করেন মুশফিক তবে ধিক্কার জানিয়ে তিনি বলেন, আমি ধন্যবাদ জানাই আফ্রিদি ভাইকে। তবে যারা ফ্রড বিডিং করেছে তাদের ধিক্কার জানাই। এছাড়া মুশফিকের ব্যাটটি বিক্রির ক্ষেত্রে আফ্রিদির সঙ্গে যোগাযোগ করেন তামিম ইকবাল। মুশফিক ধন্যবাদ জানিয়েছেন তামিমকেও।

এ ক্ষেত্রে আমি আমার বন্ধু তামিমকেও ধন্যবাদ দিতে চাই। তার সাথে আফ্রিদির সম্পর্ক খুবই ভালো। ওরা একই দলে খেলেছে পিএসএলে, আমার সাথেও খেলেছে। সে বিপিএলেও খেলে, আমাদের সাথে সেভাবেই তার একতা ভালো সম্পর্ক।

ফেসবুক কমেন্ট
%d bloggers like this: